US Open: ক্যাসপার রুডের বিরুদ্ধে কার্লোস আলকারাজ সর্বকনিষ্ঠ বিশ্ব ১ নং গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন

Must read

পুরুষদের টেনিসে একটি সম্ভাব্য কিংবদন্তী ক্যারিয়ারের মাইলফলক রবিবার 2022 ইউএস ওপেনের ফাইনালে পৌঁছেছে যখন স্পেনের কার্লোস আলকারজ নরওয়ের ক্যাসপার রুডকে হারিয়ে তার প্রথম ইউএস ওপেন গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছে।

ক্যাসপার রুডের বিরুদ্ধে কার্লোস আলকারাজ সর্বকনিষ্ঠ বিশ্ব ১ নং গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন উচ্চ প্রত্যাশা এবং দমহীন ভবিষ্যদ্বাণী তার কিশোর বয়স থেকেই উচ্চ প্রত্যাশা এবং দমহীন ভবিষ্যদ্বাণীর বিষয়। কিন্তু এটা কল্পনা করা কঠিন যে তিনি কত দ্রুত তার অনুসারীদের জন্য গেমের শীর্ষে উঠেছিলেন, যারা ছিলেন প্রবল বিশ্বাসী।

ক্যাসপার রুডের বিরুদ্ধে কার্লোস আলকারাজ সর্বকনিষ্ঠ বিশ্ব ১ নং গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন

2021 মৌসুমের শুরুতে 141 তম স্থান অধিকার করার পর, Alcaraz US ওপেন জিতে বিশ্ব নং 1-এ পৌঁছানো প্রথম কিশোর পুরুষ হয়ে ওঠে। নাদাল তার ক্যারিয়ারের 14 তম ফ্রেঞ্চ ওপেন শিরোপা জিতেছেন, হাঁটুর বয়সী ক্যাসপার রুডকে সরাসরি সেটে পরাজিত করে তার প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে পৌঁছেছেন, রাফায়েল নাদাল 2005 ফ্রেঞ্চ ওপেনে তার প্রথম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জেতার সর্বকনিষ্ঠ পুরুষ হয়েছিলেন, এছাড়াও স্প্যানিশ উস্তাদ। রেকর্ড 22 তম গ্র্যান্ড স্লাম. শিরোপা জিতে ইতিহাস সৃষ্টি করলেন।

Carlos Alcaraz becomes youngest world No. 1 Grand Slam title with US Open victory over Casper Rudd

অলকরাজ, যিনি মে মাসে ১৯ বছরে পা রাখলেন, তার কিশোর বয়স থেকেই উচ্চ প্রত্যাশা ছিল এমনকি অলকারাজের অনুসারীরাও তাকে এত দ্রুত গেমের শীর্ষে উঠতে পারে তা কল্পনা করা কঠিন ছিল। কার্লোস আলকারাজ জানান, “আমি কখনই ভাবিনি যে আমি ১৯ বছর বয়সে এমন কিছু অর্জন করব, তাই সবকিছু এত দ্রুত ঘটেছিল যে এটি আমার জন্য অবিশ্বাস্য,” যুবক আলকারাজ বলেছিলেন এবং তিনি এটি কঠিন উপায়ে করেছিলেন, একটি প্রতিপক্ষের বিরুদ্ধে একটি কঠিন ফাইনালের আগে তিনটি টানা পাঁচ সেট ম্যাচের মধ্য দিয়ে লড়াই করেছিলেন যিনি টেবিলে অনেক গুণ এনেছিলেন এবং স্পষ্টভাবে ক্লান্ত পায়ে খেলা সত্ত্বেও আলকারাজকে তার পথ দিয়েছিলেন। বাধ্য হয়ে সেরা টেনিস আনতে হয়।

2018 উইম্বলডনের শুরুতে, Alcaraz-এর মোট 23 ঘন্টা, 39 মিনিট ছিল 2018 উইম্বলডন ফাইনালে খেলার সময় যেকোন খেলোয়াড়ের অন-কোর্ট সময়ের সবচেয়ে সম্মিলিত পরিমাণ, কেভিন অ্যান্ডারসনের 23 ঘন্টা, 20 মিনিটকে ছাড়িয়ে গেছে।

কার্লোস আলকারাজ, তার উচ্চতর শারীরিক দক্ষতা ছাড়াও, অসাধারণ মানসিক তীক্ষ্ণতা এবং কৌশলগত প্রতিভা দেখিয়েছিলেন তার শরীরকে নিয়ন্ত্রণ করতে এবং ফাইনালের সময় সবচেয়ে বড় মুহূর্তগুলি দখল করতে।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article

Category

Global Pages Protection