এলিজাবেথর মৃত্যুর পর প্রিন্স উইলিয়াম এবং কেট একদিনে 1.3 বিলিয়ন ডলার আয় করেছেন

Must read

রানি দ্বিতীয় এলিজাবেথর মৃত্যুর পর প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটনকে শুধু নতুন খেতাবই দেওয়া হয়নি, তারা রাতারাতি কয়েকশো কোটি টাকার মালিক বা বিলিয়নিয়ারও হয়ে গেছেন।

বৃহস্পতিবার ৯৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ, তার আগে, উইলিয়াম ক্রাউন এস্টেট, সার্বভৌম অনুদান এবং তার প্রয়াত মা প্রিন্সেস ডায়ানার কাছ থেকে উত্তরাধিকার সূত্রে কয়েকশো কোটি টাকার তহবিল পেয়েছিলেন।

এলিজাবেথর মৃত্যুর পর প্রিন্স উইলিয়াম এবং কেট একদিনে 1.3 বিলিয়ন ডলার আয় করেছেন

জানেন কি রানি দ্বিতীয় এলিজাবেথর মৃত্যুর পর প্রিন্স উইলিয়াম এবং কেট একদিনে 1.3 বিলিয়ন ডলার (Rs. 1,03,55,28,65,000) আয় করেছেন। তার মোট মূল্য অনুমান করা হয়েছে প্রায় $40 মিলিয়ন (Rs. 3,18,62,42,000.00), যা খুব একটা কম নয়। যাইহোক, তার মোট সম্পদের পরিমাণ বেড়ে দাঁড়ালো $1.3 বিলিয়ন (£1.1bn), যা তার মোট সম্পদ $1.34bn (Rs. 1,06,73,91,07,000) পর্যন্ত নিয়ে গেছে।

এলিজাবেথর মৃত্যুর পর প্রিন্স উইলিয়াম এবং কেট একদিনে 1.3 বিলিয়ন ডলার আয় করেছেন
Prince William and Kate make $1.3 billion in one single day

সম্পদের এই বিশাল বৃদ্ধির কারণ হল প্রিন্স উইলিয়াম এবং কেট রাজা চার্লসের পূর্ববর্তী শিরোনাম উত্তরাধিকার সূত্র থেকে পেয়েছেন। তারা এখন কেমব্রিজের ডিউক এবং ডাচেস হওয়ার পাশাপাশি, প্রিন্স এবং প্রিন্সেস অফ ওয়েলসের পাশাপাশি কর্নওয়ালের ডিউক এবং ডাচেস।

তাৎপর্যপূর্ণভাবে, কর্নওয়ালের ডাচি সারা দেশে বিশাল £1.1 বিলিয়ন জমি এবং বিভিন্ন সম্পদের পোর্টফোলিও নিয়ে আসে।

এস্টেটটি প্রায় 52,000 হেক্টর (128,000 একর), ইংল্যান্ড এবং ওয়েলসের 20টি কাউন্টি জুড়ে বিস্তৃত (আশ্চর্যজনকভাবে এর বেশিরভাগই আসলে কর্নওয়ালে নয়) এবং এতে রয়েছে কৃষিজমি, ডার্টমুর জাতীয় উদ্যানের কিছু অংশ, ক্রিকেট মাঠ এবং এমনকি একটি কারাগার।

চার্লস এর আগে পাঁচ দশকেরও বেশি সময় ধরে কর্নওয়ালের ডাচি ছিলেন, যা তাকে ইতিহাসে কর্নওয়ালের সবচেয়ে বেশিদিন দায়িত্ব পালনকারী ডিউক বানিয়েছে। এস্টেটের মালিকানা তাকে গত অর্থবছরে £21 মিলিয়ন ($24m) প্রদান করেছে।

রাজা স্বেচ্ছায় সম্পত্তির উপর আয়করের সর্বোচ্চ হার (45 শতাংশ) প্রদান করেছিলেন। যাইহোক, যেহেতু ডুচিকে ট্যাক্স আইন অনুসারে একটি কোম্পানি হিসাবে বিবেচনা করা হয় না, চার্লসকে কর্পোরেট বা মূলধন লাভ কর দিতে হবে না।

এটি জনসাধারণ এবং সংসদ সদস্যদের কাছ থেকে একইভাবে সমালোচনা করেছে এবং বিশেষত বিতর্কিত কারণ এস্টেটের মালিকানা জমি রয়েছে যা খনির জন্য ব্যবহৃত হত এবং ডাচি খনির খনিজ অধিকারের মালিক।চার্লস তিন দশক আগে ডাচি অর্গানিকস নামে একটি খাদ্য সংস্থাও স্থাপন করেছিলেন, যা অনেকের মতে কোম্পানির সাথে এস্টেট এবং শিরোনাম সংযুক্ত করে। ব্র্যান্ডটি Waitrose দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল এবং এখন এটি Duchy থেকে আলাদা, কিন্তু বিতর্ক রয়ে গেছে। এস্টেট অধিগ্রহণের পর, উইলিয়াম এখন এর ভবিষ্যত গঠনের সমস্ত সিদ্ধান্ত নেবেন।

[আরও পড়ুন: রাজা তৃতীয় চার্লসের হিলসবোরোতে যোগদানের ঘোষণা পাঠ সম্পূর্ণ হল]

ওয়েলসের নতুন প্রিন্স গতকাল তার দাদি রানীকে একটি চলমান শ্রদ্ধা প্রকাশ করেছে, যার অংশে লেখা ছিল: “তিনি আমার সবচেয়ে সুখী মুহুর্তে আমার পাশে ছিলেন। এবং তিনি আমার জীবনের সবচেয়ে দুঃখের দিনগুলিতে আমার পাশে ছিলেন। আমি এই দিনটি জানতাম। আসবে, কিন্তু কিছু সময় লাগবে নানীকে ছাড়া জীবনের বাস্তবতা সত্যি সত্যি মনে হবে।

“তিনি আমার পরিবার এবং আমাকে যে উদারতা দেখিয়েছেন তার জন্য আমি তাকে ধন্যবাদ জানাই। এবং আমি আমার প্রজন্মের পক্ষ থেকে তাকে জনজীবনে সেবা এবং মর্যাদার উদাহরণ দেওয়ার জন্য ধন্যবাদ জানাই যা একটি ভিন্ন বয়সের ছিল, কিন্তু সবসময় আমাদের সবার জন্য প্রাসঙ্গিক।”

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article

Category

Global Pages Protection