Sunidhi Chauhan And Jubin Nautiyal Not To Perform At Surendranath College Fest

Must read

Sunidhi Chauhan And Jubin Nautiyal Not To Perform At Surendranath College Fest Has Been Postponed After Singer KK Death

কলকাতায় শেষ বারের জন্য গান গাইতে এসে ছিলেন কেকে (KK)। গোটা দেশ যখন শোকে নিমজ্জিত,তখন চলতি মাসের ৮ তারিখে সুরেন্দ্রনাথ কলেজের (Surendranath College Kolkata) ফেস্ট অনুষ্ঠানটি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে করবার সিদ্ধান্ত গ্রহন করে কলেজ কর্তৃপক্ষ। কেকে-এর অকালমৃত‍্যুতে কলকাতার আঁচলে চিরজীবনের মতো একটা ক্ষত তৈরি হয়ে গেল। জনপ্রিয় বলিউইড গায়কের অকাল মৃত্যুতে কাঠগড়ায় শহর কলকাতার গুরুদাস মহাবিদ্যালয়ের অনুষ্ঠান। গায়কের মৃত‍্যুর বিষয়টা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান উতোর। আর এরই মাঝে এবার স্থগিত করতে হল আগামী ৮ জুন হতে চলা সুরেন্দ্রনাথ কলেজের ফেস্ট অনুষ্ঠানটি, পরবর্তীকালের অনুষ্ঠান গুলি কি ভাবে আয়োজন করা হবে সেই সম্পর্কে সম্পূর্ণ বিররণ দিতে হবে শিক্ষাদপ্তরকে এমন নির্দেশ দিয়েছেন ব্রাত্য বসুও।

Sunidhi Chauhan And Jubin Nautiyal Not To Perform At Surendranath College Fest
Sunidhi Chauhan And Jubin Nautiyal Not To Perform At Surendranath College Fest

সুরেন্দ্রনাথ কলেজের আসন্ন ফেস্টে আসবেন না মুম্বাইয়ের বিখ্যাত সংগীত শিল্পী সুনিধি চৌহান ও জুবিন নটিয়াল

গায়কের অকাল মৃত্যুতে কাঠগড়ায় শহর কলকাতা। বিশৃঙ্খলা থেকে অনিয়ম এবং অবহেলা, বিতর্কের জল এতদূর গড়ায় যে রাতারাতি কলেজ অনুষ্ঠানের নিয়ম পালটে ফেলে শিক্ষা দফতর। তারপরই সামনে এল সুরেন্দ্রনাথ কলেজের অনুষ্ঠান বাতিলের খবর। জুন মাসের ৮ তারিখ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সুরেন্দ্রনাথ কলেজের (Surendranath College Kolkata) ফেস্ট আয়োজনের পরিকল্পনা গ্রহন করে কলেজ কর্তৃপক্ষ। কলেজের ফেস্টে সঙ্গীত পরিবেশন করতে আসার কথা ছিল মুম্বাইয়ের বিখ্যাত সংগীত শিল্পী সুনিধি চৌহান (Sunidhi Chauhan) ও জুবিন নটিয়াল (Jubin Nautiyal)। চলছিল জোর কদমে প্রস্তুতিও। বিষয়টি নিয়ে যুব ক্রীড়া দপ্তরে চিঠিও পাঠানো হয়েছিল। কিন্তু তারই মাঝে ঘটে গেল ৩১ ই মের মর্মান্তিক ঘটনা। আকস্মিক মৃত্যু হল বিখ্যাত সংগীত শিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে। আর তারপরেই হঠাৎ দেখা গেল ফেস্ট স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: Singer Sonu Nigam কেকে’র মৃত্যুর পরেও বাতিল নয় পরবর্তী কনসার্ট, এমনটাই জানালেন সোনু নিগম]

জুন মাসের ৭ থেকে ১০ তারিখ পর্যন্ত রাজ‍্য সরকারের উচ্চশিক্ষা দফতরের কার্যক্রম চলবে নেতাজি ইন্ডোরে। তাই সুরেন্দ্রনাথ কলেজের ফেস্টের অনুমতি দেওয়া যায়নি। তবে ওয়াকিবহাল মহলের ধারণা, কেকে’র মৃত্যুর কারণেই এই এই ধরনের পদক্ষেপ গ্রহন করতে চলেছে রাজ‍্য সরকার। এখন থেকে যেকোনো কলেজের ফেস্ট অনুষ্ঠিত হলে সরকারের নজরদারি চলবে বলে জানানো হয়েছে এছাড়াও নজরুল মঞ্চ কিংবা অন‍্য কোনো অডিটোরিয়ামে অনুষ্ঠান আয়োজন করা আগে জানাতে হবে লালবাজারকেও।

সুরেন্দ্রনাথ কলেজের আসন্ন ফেস্টে আসবেন না সুনিধি চৌহান এবং জুবিন নটিয়ার

গুরুদাস মহাবিদ্যালয়ের অনুষ্ঠানের ঘটনা থেকে শিক্ষা নিয়ে কলকাতা পুলিস এবং রাজ‍্য সরকার একক ভাবে কাজ করবে, যে কোন অনুষ্ঠান আয়োজন করার আগে অডিটোরিয়ামের আসন সংখ‍্যা এবং সেই নিরিখে বিক্রিত টিকিটের সংখ‍্যা জানাতে হবে পুলিস প্রশাসনকে। অনুষ্ঠানে চিকিৎসক এবং অ্যাম্বুলেন্সে সহ অন্যান্য সুবিধার ব‍্যবস্থাও রাখার নির্দেশ দেওয়া হয়েছে।কেকে-র মৃত্যুর তিন দিনের মাথায় (শনিবার)নজরুল মঞ্চে পা রাখতে চলেছেন অনুপম রায়। দ্বিতীয় বার যাতে বাংলার মুখ না পোড়ে তার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা ও ডাক্তার এবং অ্যাম্বুলেন্সে সহ অন্যান্য সুবিধার ব‍্যবস্থাও রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

গুরুদাস কলেজ বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচি অনুষ্ঠানের পরই কেকে-এর মৃত্যুতে অনেকেই কর্তৃপক্ষের উদাসীনতা ও নিয়ম না মানাকে দায়ী করেন। প্রত্যক্ষভাবে না হলেও কেকে-এর মৃত্যুতে জড়িয়ে পড়েছে আয়োজনদের নাম। সমস্ত অভিযোগের তির আয়োজনদের দিকে, সেদিন আসন সংখ্যার থেকেও বেশি পাস বিলিয়ে বিশৃঙ্খলা তৈরী করা এখনকি AC সঠিক ভাবে চলছিল না প্রভৃতি। এমনকী সেলিব্রিটি অতিথি শিল্পীর সুবিধা-অসুবিধারও খোঁজ রাখেনি কলেজে ইউনিয়ন।

এই সব কারণ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান উতোর। ঘটনার পর অনেকেই আশঙ্কা করেছিলেন, কেকে-এর মৃত্যুর পর (Krishnakumar Kunnath) যেভাবে সমালোচনার তীর শহর কলকাতা ও অনুষ্ঠানের আয়োজনদের দিকে ঘুরেছে তাতে মুম্বইয়ের প্রথম সারির শিল্পীরা কলকাতাতে অনুষ্ঠান করতে কিছুটা হলেও ভয় পাবে। সুমুম্বাইয়ের বিখ্যাত সংগীত শিল্পী সুনিধি চৌহান (Sunidhi Chauhan) ও জুবিন নটিয়াল (Jubin Nautiyal) শো বাতিলের কথা সামনে আসতেই আশঙ্কা সত্যি হওয়ার আতঙ্ক।

আর সেই কারনেই হয়তো রাজ‍্য সরকারের উচ্চশিক্ষা দফতরের কার্যক্রম চলবে নেতাজি ইন্ডোরে।

[আরও পড়ুন:গুরুদাস মহাবিদ্যালয়ের গানের অনুষ্ঠান চলাকালীন কৃষ্ণকুমার কুন্দন (KK) কি ভাবে মাড়া গেলেন]

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article

Category

Global Pages Protection